রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্ন রঙে আঁকা পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব ও এর পার্শ্বপ্রতিক্রিয়া আত্মহত্যা সমাধান নয় যেভাবে প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই অত:পর, কোন একদিন...... দ্রুত ওজন কমানোর কিছু কৌশল জাপানের সুমিতমো বৃত্তি পেল ঢাবির ৪০ শিক্ষার্থী চীন যাচ্ছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) বাগেরহাটের ১০ শিক্ষার্থী ইন্টারনেট ও তরুণ প্রজন্ম জাপান সরকার দিচ্ছে মেক্সট স্কলারশিপ উচ্চ মাধ্যমিকের পর ক্যারিয়ার পরিকল্পনা মাসের খরচের টাকা বাঁচিয়ে ব্যতিক্রম লাইব্রেরি চালান রাজশাহীর বদর উদ্দিন ঢাকায় প্রথম পিআর অ্যান্ড ব্র্যান্ড কমস সামিট ২৬ অক্টোবর রাজনীতি-ক্ষমতা ও তারুণ্য গণতন্ত্র, সমাজতন্ত্র ও তারুণ্য

ড্যাফোডিলে অ্যাকটিভেশন পর্ব

অনলাইন ডেস্ক

স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে ভিন্নধর্মী প্রতিযোগিতা ‘জিপিএইচ ইস্পাত-প্রথম আলো ইন-জিনিয়াস’-এর অ্যাকটিভেশন পর্ব হয়ে গেল ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগে।

এতে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের প্রতিযোগিতা সম্পর্কে জানানো হয়। জিপিএইচ ইস্পাত ও প্রথম আলো যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

অনুষ্ঠানের শুরুতে ইন-জিনিয়াস প্রতিযোগিতার সহ-সমন্বয়ক আশরাফুল আল শাকুর শিক্ষার্থীদের স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ের প্রয়োজনীয়তা ও প্রতিযোগিতার নিয়মাবলি সম্পর্কে ধারণা দেন।

অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ইফতেশাম বাশার বলেন, স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ের এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে পুরকৌশল বিষয়ে আগ্রহ বাড়বে ও ভালো নকশা বেরিয়ে আসবে।


বুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের ১১ জন শিক্ষক ও বিশেষজ্ঞ এই প্রতিযোগিতায় নির্বাচক হিসেবে থাকছেন।

অনুষ্ঠানে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের এবং সদ্য স্নাতক শেষ করা শিক্ষার্থীরা দলগতভাবে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এ জন্য প্রথমে ওয়েবসাইটে www.prothomalo.com/engenius গিয়ে নিবন্ধন করতে হবে।