রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্ন রঙে আঁকা পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব ও এর পার্শ্বপ্রতিক্রিয়া আত্মহত্যা সমাধান নয় যেভাবে প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই অত:পর, কোন একদিন...... দ্রুত ওজন কমানোর কিছু কৌশল জাপানের সুমিতমো বৃত্তি পেল ঢাবির ৪০ শিক্ষার্থী চীন যাচ্ছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) বাগেরহাটের ১০ শিক্ষার্থী ইন্টারনেট ও তরুণ প্রজন্ম জাপান সরকার দিচ্ছে মেক্সট স্কলারশিপ উচ্চ মাধ্যমিকের পর ক্যারিয়ার পরিকল্পনা মাসের খরচের টাকা বাঁচিয়ে ব্যতিক্রম লাইব্রেরি চালান রাজশাহীর বদর উদ্দিন ঢাকায় প্রথম পিআর অ্যান্ড ব্র্যান্ড কমস সামিট ২৬ অক্টোবর রাজনীতি-ক্ষমতা ও তারুণ্য গণতন্ত্র, সমাজতন্ত্র ও তারুণ্য

প্রোগ্রামিং প্রতিযোগিতার চট্টগ্রাম আঞ্চলিক পর্বের প্রতিযোগিতা শুরু

অনলাইন ডেস্ক

কথামালা আর বেলুন ওড়ানোর মাধ্যমে শুরু হয়েছে স্ট্যান্ডার্ড ব্যাংক-প্রথম আলো আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতা (আইএসসিপিসি)। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে চট্টগ্রাম ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) ‘চট্টগ্রাম আঞ্চলিক পর্বের’ এ প্রতিযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিযোগিতায় চট্টগ্রামের ৩২টি স্কুল এবং ১৬টি কলেজের প্রায় দেড় শ শিক্ষার্থী অংশ নিয়েছে।

সকাল সাড়ে নয়টায় সিআইইউ প্রাঙ্গণে প্রতিযোগিতার উদ্বোধন করেন আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে বাংলাদেশের হয়ে প্রথম রৌপ্য পদকজয়ী ধনঞ্জয় বিশ্বাস।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন সিআইইউর বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের উপদেষ্টা আর এইচ খান, প্রথম আলোর যুব কর্মসূচির প্রধান সমন্বয়ক মুনির হাসান, সিআইইউর বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন আসিফ ইকবাল, বিজনেস অনুষদের ডিন মো. নাঈম আবদুল্লাহ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি আতিকুর রহমান প্রমুখ।

আলোচনা শেষে শুরু হয় প্রতিযোগিতা। এতে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা ৪৮ দলে ভাগ হয়ে প্রোগ্রামিংয়ের নানা বিষয়ের সমাধানে ব্যস্ত সময় পার করছে।